WWW Emis gov bd 2023 এই সাইটে কি কি সুবিধা রয়েছে ? তা জানতে

আমরা অনেকে জানিনা আমাদের জন্য www emis gov bd 2023 এই ওয়েবসাইটে কি কি সুযোগ সুবিধা রয়েছে।  তা নিয়ে আমরা আপনাদের জন্য সকল কিছুর সঠিক দেয়ার জন্য প্রচেষ্টা করলাম মাত্র। আর আপনি এখান থেকে জেনে নিয়ে বাকী কাজ গুলা সহজ করে নিতে পারেন।

তাহলে চলুন আজকের www emis gov bd এই ওয়েবসাইটের সকল তথ্য নিয়ে আলোচনা করি। যা আমাদের জন্য জানা জরুরি।

Emis gov bd কি?



শিক্ষা ব্যবস্থাপনা তথ্য সিস্টেম এর সকল তথ্য নিয়ে পরিচালিত হয় Emis gov bd এই ওয়েবসাইট। যা আপনি ভাবতে পারেন এইটা কোন ধরনের ওয়েবসাইট?  তার উত্তর আপনি নিজে জানতে পারলেন, বাংলাদেশের Emis gov bd শিক্ষা ব্যবস্থাপনা তথ্য সিস্টেম সরকারি সকল তথ্য প্রচার করে।

এবং আপনি নিজের সকল শিক্ষার বিসিএস (সা: শি:) ক্যাডার কর্মকর্তাদের পিডিএস বিষয়ক সংক্ষিপ্ত নির্দেশিকা রয়েছে। সাথে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাগণের বদলি/ পদায়ন,  সহযোগি অধ্যাপক/অধ্যাপক পদমর্যাদার বিসিএস (সা: শি:) ক্যাডার ইত্যাদি বিষয় নির্দেশনা এখান থেকে এই ওয়েবসাইট থেকে মেইন্টেনস করা হয়।

আশা করি এখানে বুঝতে পারছেন। এই ওয়েবসাইট আসলে কি বিষয়। তবে এখন জানতে পারবেন আপনি এই ওয়েবসাইটে কি কি কাজ করতে পারবেন। তাহলে নিচে দেখুন:

আপনি এই www Emis Gov BD 2023 ওয়েবসাইটে কি কি কাজ করতে পারবেন?

আপনি এই ওয়েবসাইটে কি কি কাজ করতে পারবেন, এবং এই ওয়েবসাইটে কি কি তথ্য পাওয়া যায়। আর আপনার জন্য শিক্ষার কি কি তথ্য এখান থেকে জানা জরুরি এই সব বিষয় স্টেপ বাই স্টেপ দেখানো হবে। তাহলে বন্ধুরা চলুন শুরু করা যাক।

1. www Emis gov bd

আপনি প্রথমে এই ওয়েবসাইটে প্রবেশ করে কিছু সাধারন ধারনা নিতে পারেন। যেমন ধরেন এই ওয়েবসাইটেব কি বিষয় আলোচনা করা হয়। এবং কিসের আবেদন করা যায়। কোন কারনে আমাদের এই ওয়েবসাইটের প্রয়োজন পড়ে এই সব জানার জন্য আপনাকে এই ওয়েবসাইটে প্রবেশ করা জরুরি।

ওয়েবসাইটের লিংক সমুহ আমরা নিচে টেক্সট আকারে প্রদান করব। আপনি শুধুমাত্র কপি পেইষ্ট করে দেন অন্য ব্রাউজারে অথবা এখানে নতুন একটা ট্যাব খুলে।

ওয়েবসাইটের লিংক হল: http://www.emis.gov.bd

2. emis gov bd Login

এই ওয়েবসাইটে Emis gov bd login কিভাবে করতে পারবেন। তার জন্য আপনাকে এই ওয়েবসাইটে প্রবেশ করে নিতে হবে। এরপর নিজের ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে "সাইনিং" বাটনে ক্লিক করে নিতে হবে। তাহলে আপনার এখানে লগিন এর কাজ হয়ে যাবে।  তার জন্য নিচে লিংক দেয়া হল:

Emis gov bd login Link here: http://emis.gov.bd/SSO/Account/Login?ReturnUrl=%2FSSO

3. EMIS এর সকল নোটিশ 2022



এখানে আপনি দেখতে পাবেন ২০২২ সালের emis এর সকল নোটিশ যা আপনার জানা জরুরি হতে পারে। আর সেটা কোন কোন ধরনের নোটিশ হবে, সেটার উদাহরন সরুপ বলতে পারি। যেমন: বিসিএস (সা: শি:) ক্যাডার, বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার, কর্মকর্তাদের পিডিএস, কর্মকর্তাগণের বদলি/ পদায়ন, কর্মকর্তাগণের বদলি/ পদায়ন, প্রভাষক/সহকারি অধ্যাপক পদমর্যাদার।

অধ্যক্ষ/উপাধ্যক্ষ পদমর্যাদার ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এবং এর আওতাধীন স্কুল, কলেজ এবং অফিসসমূহে কর্মরত রাজস্ব খাতভুক্ত নন-ক্যাডার কর্মকর্তা/ গ্রন্থাগারিক/ শরীরচর্চা শিক্ষক/ সহকারি গ্রন্থাগরিক কাম ক্যাটালগার/ কর্মচারীদের পিডিএস সংক্রান্ত সংক্ষিপ্ত নির্দেশিকা গুরুত্বপূর্ণ(সরকারি/বেসরকারি) নির্দেশিকা এবং হেল্প লাইন এর লিংক নিচে দেয়া হল:

ওয়েবসাইটের লিংক: http://emis.gov.bd/EMIS/AllNotice

4. www.emis.gov.bd Portal

এই ওয়েবসাইটে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ও আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠান ও দপ্তরসমূহের জনবলের তথ্য নিয়ে আপনি জানতে পারবেন। আর সেটা জানার জন্য আপনাকে নিচে থাকা লিংকে প্রবেশ করতে হবে। আপনি সেটা কপি পেইষ্ট করে নিতে পারেন। পরে নিউ ট্যাপ ওপেন করে সেটায় প্রবেশ করুন।

ওয়েবসাইটের লিংক: http://emis.gov.bd/EMIS/portal

৫. এমপিও সিট / টপ সিট / পেমেন্ট ভাউচার রিপোর্ট – মাধ্যমিক ও …

এমপিও সিট / টপ সিট / পেমেন্ট ভাউচার রিপোর্ট মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সকল emis gov bd এর সকল তথ্য এক সাথে পাবেন ২০২১ সালের অল রিপোর্ট।  এই সব তথ্য দেখতে আপনি নিচের লিংকে ভিজিট করতে পারেন।

ওয়েবসাইট লিংক এখানে: https://dshe.portal.gov.bd/site/page/8c09e774-ac65-47df-862e-27a78b0c112d

6. emis mpo EMIS Alternative Link – মাধ্যমিক ও উচ্চশিক্ষা

এখানে আপনি এই ওয়েবসাইটিতে প্রবেশ করার পর যেসকল তথ্য আপনি পাবেন তার আল্টারনেটিভ সাইটে একটা রয়েছে। সেটায় সেইম তথ্য পাওয়া যায়। আর সেটা দেখার জন্য আপনাকে প্রবেশ করতে হবে নিচের লিংকটিতে। তাহলে নিচে কোড সমুহ কপি করে নিতে পারেন।

ওয়েবসাইটের লিংক: http://dshe.gov.bd/site/page/804d46ba-9b61-4045-a2bf-9c70624721af/EMIS%20%E0%A6%B8%E0%A6%BE%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%AD%E0%A6%BE%E0%A6%B0%E0%A7%87%20%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%AC%E0%A7%87%E0%A6%B6%E0%A7%87%E0%A6%B0%20%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%95%E0%A6%B2%E0%A7%8D%E0%A6%AA%20%E0%A6%B2%E0%A6%BF%E0%A6%82%E0%A6%95?fbclid=IwAR30WX2-BkqrXwrdItK-14xYdR_9Ig2xZCY6JUIGHn7AyC-QyTSMRseUgzs/

এই কয়েকটি লিংকে আপনি পেয়ে যাবেন সকল তথ্য।  আপনাকে আর কষ্ট করা লাগবে না। আপনার জন্য সহজ করে দেয়া হল।

শেষ কথা

তাহলে বন্ধুরা ভালো থাকুন, সুস্থ থাকুন আজকে এই পর্যন্ত, দেখা হবে আরেকটি পোষ্টের আরটিকেলে। আর এই রকম তথ্য বাংলাদেশের অনেক সরকারি ওয়েসবসাইটের প্রয়োজনীয় তথ্য এখানে পাবলিশ করি।

আপনি দেখতে পারেন আমাদের "Govt info" এই ক্যাটাগরি অপশনে। অথবা সারচ বাটনে ক্লিক করে দেখে নিন।

ধন্যবাদ সবাইকে

আজকের আরটিকেল কষ্ট করে দেখার জন্য।।

Md Delwar Husain

I am the founder of this site. I am a Bangladeshi professional Blogger, Freelancer, Youtuber and Web Designer in Bangladesh. Currently this site’s maximum posts are updated by himself, They are working hard to make this site valuable for all.

Post a Comment

Previous Post Next Post