কিভাবে একটি Facebook Page ডিলেট করবেন - How to Delete a Facebook Page 2024

 কিভাবে একটি Facebook Page ডিলেট করবেন - How to Delete a Facebook Page: আজ আমি আপনাকে একটি সহজ সেটিং দেখাব যেখানে আপনি একটি ফেসবুক পেজ কীভাবে মুছে ফেলবেন তা খুঁজছেন। এবং আমি আপনার উদ্দেশ্য সম্পর্কে আজকের নিবন্ধে লিখুন.

কিভাবে একটি Facebook Page ডিলেট করবেন?


তাহলে চলুন জেনে নেই কিভাবে ফেসবুক পেজ ডিলিট করবেন। আমি মিঃ দেলু অফিসিয়াল ওয়েবসাইট দেলোয়ার হোসেন।

আজ আমি আপনাদের শিখাবো কিভাবে খুব সহজে ফেসবুক পেজ ডিলিট করা যায়। একই সঙ্গে মোবাইল ও ল্যাপটপ বা ডেস্কটপসহ ফেসবুক পেজ ডিলিট করে দেব।

সহজ প্রক্রিয়া অনুসরণ করে আপনি সহজেই ফেসবুক পেজ মুছে ফেলতে পারেন। তারপর আমরা প্রথমে কিভাবে মোবাইলের মাধ্যমে ফেসবুক পেজ ডিলিট করব। তাই না? আপনি সরাসরি এগিয়ে যান বা নিচে যান এবং একবার দেখুন। আপনি সহজেই মোবাইলের মাধ্যমে ফেসবুক পেজ মুছে ফেলতে পারেন।

 Facebook Page ডিলেট সম্পর্কে :


একটি Facebook পৃষ্ঠা হল একটি সাইট বা স্টোর যা লোকেদের আপনার প্রোফাইল এবং সমস্ত তথ্য অ্যাক্সেস করতে সহায়তা করে৷ এবং আমরা জানি যে ফেসবুক পেজের মাধ্যমে আপনার ব্যক্তিগত ডেটা হ্যাক করা আপনাকে যেকোনো উদ্ভট ধর্মীয় কাজ থেকে বাঁচাতে পারে।

তবে ফেসবুক পেজে কারও সঙ্গে বন্ধুত্ব করা যাবে না। এখানে যে কেউ তাদের ইচ্ছামত আপনাকে অনুসরণ করতে পারে। আর এটাই হল নিজের ব্যক্তিত্বকে বিখ্যাত করার মাধ্যম।

এখন আমরা জানবো কিভাবে ফেসবুক পেজ ডিলিট করতে হয়। কারণ অনেকেই আছেন যারা অনায়াসে বিভিন্ন ধরনের পেজ তৈরি করেন। কিন্তু আপনি চাইলে পেজ দিয়ে আপনার পেশা খুলতে পারেন। তারপর বিরক্তিকর পৃষ্ঠাগুলি আপনাকে বিরক্ত করে। এবং তাই আপনি এই সব পেজ মুছে দিতে চান.

এখন আপনি হয়তো জানেন না কিভাবে ফেসবুক পেজ ডিলিট করতে হয়। এবং তাই আমি মনে করি এটা ভাল যে আপনি এই জানেন. তাই আমি কিভাবে একটি ফেসবুক পেজ মুছে ফেলতে একটি নিবন্ধ লিখলাম. যাতে আপনি আপনার ফেসবুক পেজ মুছতে বা মুছে ফেলতে পারেন।

 কিভাবে একটি Facebook Page ডিলেট করবেন - How to Delete a Facebook Page 2024


এখন আমি দেখাবো কিভাবে একটি ছবির মাধ্যমে ফেসবুক পেজ ডিলিট করতে হয়। আপনি যদি এই ছবিটি লক্ষ্য করেন, তাহলে আপনি সহজেই ফেসবুক পেজটি মুছে ফেলতে পারেন। Facebook পৃষ্ঠাটি মুছে ফেলার জন্য আপনাকে যা করতে হবে তার জন্য নীচে দেখুন.

1. আপনি সরাসরি Facebook অ্যাপে যান বা আপনি যেকোনো ব্রাউজারে প্রবেশ করুন।

2. উপরের বোতামটিতে আপনি কয়েকটি আইকন দেখতে পাবেন, সেখানে তিনটি বিন্দু প্রতীকে ক্লিক করুন। তারপর নিচের ছবিটি দেখতে পারেন।

3. "Your 15 pages" লেখাটিতে ক্লিক করুন।

("আপনার 15টি পৃষ্ঠা" সংখ্যাটি দেখাবে যদি আপনার এখানে অনেকগুলি পৃষ্ঠা থাকে। অন্যথায়, আপনার যদি একটি পৃষ্ঠা না থাকে তবে আপনি শুধুমাত্র "আপনার পৃষ্ঠা" দেখতে পাবেন।) ক্লিক করার পরে, আপনি নীচের ছবিটি লক্ষ্য করবেন।

4. যেকোনো পৃষ্ঠা নির্বাচন করুন। এবং ড্যাশবোর্ডে যান।

তাহলে দেখবেন আপনার পেজ চলে গেছে। এখন আপনি নীচের ছবিটি লক্ষ্য করুন। তারপর তিনটি টান চিহ্ন দেখতে পাবেন "More" এই অপশনে যান।

5. "আরো" বিকল্প নির্বাচন করুন,তাহলে দেখবেন আপনার সামনে অনেকগুলো সেটিংস অপশন আসছে। তাদের মধ্যে আপনি "পৃষ্ঠা সম্পাদনা করুন" বিকল্পটি খুঁজে পাবেন।

6. "পৃষ্ঠা সম্পাদনা করুন" বিকল্পটি নির্বাচন করুন৷

তারপর আপনি আবার অনেক সেটিংস লক্ষ্য করতে সক্ষম হবেন এবং আপনাকে "পৃষ্ঠা সরান" নামক বিকল্পটি খুঁজে বের করতে হবে।

7. "পৃষ্ঠাগুলি সরান" বিকল্পের অধীনে,
আপনি এটিতে ক্লিক করে "আপনার পৃষ্ঠার নাম" মুছে ফেলতে পারেন৷ এখন আপনি পাসওয়ার্ড দিয়ে নিশ্চিত করুন।

তারপর আপনি সহজেই আপনার ফেসবুক পেজ মুছে ফেলতে বা মুছে ফেলতে পারেন। এটি ছিল আপনার মোবাইল দিয়ে আপনার ফেসবুক পেজ মুছে ফেলার প্রক্রিয়া।

এখন আমি দেখাবো কিভাবে ল্যাপটপ বা পিসি দিয়ে ফেসবুক পেজ ডিলিট করবেন। এবং এই প্রক্রিয়াটি আপনার কাছে সহজ মনে হবে। কারণ আমি আপনাকে Simple Delete অপশনে নিয়ে যাব। যেখানে আপনি ফেসবুক পেজ ডিলিট করতে পারবেন।

কিভাবে একটি ফেসবুক পেজ 2024 মুছে ফেলবেন |How to Delete a Facebook Page 2024


এখন আমরা দেখব কিভাবে ইমেজের মাধ্যমে ফেসবুক পেজ ডিলিট করা যায়। নীচে আমি আপনাকে ধাপে ধাপে চিত্র দেখাব ফেসবুক পেজ মুছে ফেলার জন্য আপনাকে যা করতে হবে। তো চলুন দেখি কিভাবে আমরা একটি ফেসবুক পেজ ডিলিট করতে পারি, আমরা পুরো বিষয়টি জানি না।

1. প্রথমে আমরা Facebook ড্যাশবোর্ডে যাই, তারপর আমরা আমাদের পেজে যাই।

2. "আপনার পৃষ্ঠা" বিকল্পে ক্লিক করুন,
তারপর আপনি যে পৃষ্ঠাটি মুছতে বা সরাতে চান সেটি নির্বাচন করুন। অথবা সেই পৃষ্ঠায় প্রবেশ করুন।

3. পৃষ্ঠায় প্রবেশ করার পর আপনি "আরো" বিকল্পে ক্লিক করুন, তারপর ছবির মত অপশন দেখতে পারবেন।

4. "এডিট ট্যাবস" নামের বিকল্পটি নির্বাচন করুন বা ক্লিক করুন। তাহলে সেই পেজটি ওপেন হবে। তারপর আপনি সাধারণ বিকল্পে ক্লিক করুন।

5. সাধারণ বিকল্পে ক্লিক করুন, তারপরে উপরের ছবিতে যে সেটিংস বিকল্পটি দেখতে পাচ্ছেন সেখানে "আপনার পৃষ্ঠা মুছুন" খুঁজুন.

6. "আপনার পৃষ্ঠা মুছুন" এ ক্লিক করুন, তারপর আপনি ছবিটি দেখতে পাবেন.

7. এটিতে ক্লিক করার পরে, আপনি দেখতে পাবেন যে উপরের ছবিটি এইরকম দেখাবে। এখন আপনি কেবল মুছুন বিকল্পটি নির্বাচন করুন। এটা বেশ হবে. তারপর ইমেজ লক্ষ্য করুন.

আপনি এই সমস্ত ছবি দেখে ফেসবুক পেজ মুছে ফেলতে পারেন। এখন আপনি হয়তো ক্লিয়ার করেছেন কিভাবে ফেসবুক পেজ ডিলিট করবেন।

কিভাবে একটি ফেসবুক পেজ মুছে ফেলবেন?

ফেসবুকে যাও. আপনার কম্পিউটারে যেকোনো ওয়েব ব্রাউজার ব্যবহার করে https://www.facebook.com এ যান।
লগ ইন করুন৷ পৃষ্ঠার উপরের ডানদিকে আপনার Facebook অ্যাকাউন্টের ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড টাইপ করুন৷ এগিয়ে যেতে "লগইন" বোতামে ক্লিক করুন।

ফ্যান পেজে যান। আপনার নিউজ ফিড পৃষ্ঠায়, বাম প্যানেলে মেনু এবং শর্টকাটগুলির একটি তালিকা রয়েছে৷ পৃষ্ঠা বিভাগে নেভিগেট করুন এবং আপনার ফ্যান পৃষ্ঠায় ক্লিক করুন। আপনাকে আপনার ফ্যান পেজে পাঠানো হবে।

সেটিংস এ যান. শিরোনাম মেনুতে, "সেটিংস" এ ক্লিক করুন। এটি আপনাকে আপনার ফ্যান পৃষ্ঠার পৃষ্ঠা সেটিংসে নিয়ে যাবে। মুছে ফেলার জন্য আপনাকে অবশ্যই একজন প্রশাসক বা এই পৃষ্ঠার মালিক হতে হবে।

যান জেনারেল। বাম মেনু থেকে, "সাধারণ" ক্লিক করুন। সমস্ত সাধারণ সেটিংস পৃষ্ঠার ডানদিকে কনফিগার করা যেতে পারে।

"পৃষ্ঠা সরান" ক্লিক করুন। সাধারণ সেটিংসে নিচের দিকে স্ক্রোল করুন। প্রতিটি সেটিংসের পাশে একটি সম্পাদনা হাইপারলিঙ্ক রয়েছে৷ "পৃষ্ঠা সরান" আইটেমের জন্য সম্পাদনা হাইপারলিঙ্কে ক্লিক করুন৷

স্থায়ীভাবে পাতা মুছে দিন. "পৃষ্ঠা সরান" আইটেমের পাশের পাঠ্যটি "স্থায়ীভাবে মুছুন..." এ পরিবর্তিত হবে আপনার ফ্যান পৃষ্ঠাটি স্থায়ীভাবে মুছে ফেলতে এই হাইপারলিংকে ক্লিক করুন এবং নিশ্চিতকরণ বাক্স থেকে "মুছুন" বোতামে ক্লিক করুন৷ একবার এটি হয়ে গেলে, ফ্যান পৃষ্ঠাটি অবিলম্বে সরানো হবে এবং আর অ্যাক্সেসযোগ্য হবে না৷

কিভাবে মোবাইলে ফেসবুকের একটি পেজ ডিলিট করবেন?

ফেসবুক চালু করুন। আপনার মোবাইল ডিভাইসে, Facebook অ্যাপটি খুঁজুন। এটি Facebook লোগোর অ্যাপ্লিকেশন আইকনের সাথে।

 

আপনি লগ ইন করুন

ফ্যান পেজে যান। নিউজ ফিড স্ক্রিনে উপরের-বাম কোণায় তিনটি অনুভূমিক বার সহ একটি আইকন রয়েছে। এটিতে ক্লিক করুন এবং একটি বাম প্যানেল প্রদর্শিত হবে। এই বাম প্যানেলে মেনু এবং শর্টকাটগুলির একটি তালিকা রয়েছে৷ পৃষ্ঠা বিভাগে নেভিগেট করুন এবং আপনার ফ্যান পৃষ্ঠায় আলতো চাপুন৷ আপনাকে আপনার ফ্যান পেজে পাঠানো হবে।

সেটিংস এ যান. পৃষ্ঠার কভার ফটোর ঠিক নীচে কয়েকটি শিরোনাম মেনু আইটেম রয়েছে৷ "সেটিংস" এ আলতো চাপুন। এটি আপনাকে আপনার ফ্যান পৃষ্ঠার সেটিংস স্ক্রিনে নিয়ে যাবে। মুছে ফেলার জন্য আপনাকে এই পৃষ্ঠার একজন প্রশাসক বা মালিক হতে হবে.

যান জেনারেল। সেটিংস মেনু তালিকা থেকে, "সাধারণ" আলতো চাপুন। মোবাইল অ্যাপ্লিকেশনে, এটির অধীনে শুধুমাত্র "পৃষ্ঠা সরান" সেটিংস প্রদর্শিত হবে। এই বিকল্পটি নির্বাচন করার কোন প্রয়োজন নেই কারণ এটি এখানে একমাত্র এবং একমাত্র বিকল্প।

ফ্যান পেজ স্থায়ীভাবে মুছে দিন। শিরোনাম "পৃষ্ঠা সরান" বিভাগের অধীনে একটি পাঠ্য সহ একটি হাইপারলিঙ্ক রয়েছে "স্থায়ীভাবে মুছুন ..." স্থায়ীভাবে আপনার ফ্যান পৃষ্ঠাটি সরাতে এই হাইপারলিঙ্কটি আলতো চাপুন৷

মুছে ফেলা নিশ্চিত করুন. "পৃষ্ঠা সরান" এর জন্য একটি নিশ্চিতকরণ স্ক্রিন পরবর্তী প্রদর্শিত হবে৷ O নিশ্চিত করতে "পৃষ্ঠা মুছুন" বোতামে আলতো চাপুন এটি হয়ে গেলে, ফ্যান পৃষ্ঠাটি অবিলম্বে সরানো হবে এবং আর অ্যাক্সেসযোগ্য হবে না৷

ধন্যবাদ..

Md Delwar Husain

I am the founder of this site. I am a Bangladeshi professional Blogger, Freelancer, Youtuber and Web Designer in Bangladesh. Currently this site’s maximum posts are updated by himself, They are working hard to make this site valuable for all.

Post a Comment

Previous Post Next Post