Google যখন আপনার ভুল Keyword গুলোর জন্য Rank না করে | তখন আপনি কি করবেন?

 তবে কী ঘটবে, যখন আরও তদন্ত করার পরে, আপনি শিখবেন যে একটি নির্দিষ্ট কীওয়ার্ডের জন্য আপনি যে পৃষ্ঠাটি র‌্যাঙ্ক করতে চেয়েছিলেন সেই পৃষ্ঠাটি গুগল যে পৃষ্ঠাটি র‌্যাঙ্ক করতে চায় না?  (এবং এটি সম্পূর্ণরূপে আপনার সাইটে অন্য পৃষ্ঠা?)

পৃষ্ঠাটি অপ্রাসঙ্গিক হোক বা আপনার চোখে কেবল সেরা ফিট না হোক, এর অর্থ এই যে নতুন ট্র্যাভেল কীওয়ার্ডটি থেকে আপনার সাইটে আসা সমস্ত ট্র্যাফিক আপনি যেখানে চান সেখানে যাচ্ছে না।  এটি পূর্বে প্রত্যাশিত তুলনায় কম রূপান্তর বা উচ্চ বাউন্স রেটের ফলাফল হতে পারে।

 তবে চিন্তা করবেন না – আপনি যা ভাবেন তার চেয়ে এই সমস্যাটি বেশি সাধারণ এবং এটি স্থিরযোগ্য।  কিভাবে এখানে।

How to Improve a Page’s Ranking Signals for a Specific Keyword

১: আপনার ফোকাস কীওয়ার্ডটির ব্যবহারকারীর উদ্দেশ্যকে মূল্যায়ন করুন...




ব্যবহারকারীর অভিপ্রায় মূলত একটি লক্ষ্য হিসাবে সংজ্ঞায়িত করা হয় যখন কোনও ব্যক্তি যখন তারা অনুসন্ধানের শব্দটি গুগলে টাইপ করে।

 গত এক বা দুই বছরে, আপনি যে পৃষ্ঠার প্রশ্নের জন্য র‌্যাঙ্ক করতে চান তা নিশ্চিত করা ব্যবহারকারীর অভিপ্রায়টির সাথে মেলে।

 কিছু কেনার লক্ষ্য কি?  (লেনদেনগত)

 কোনও নির্দিষ্ট ওয়েবসাইট বা পৃষ্ঠা সন্ধানের লক্ষ্য কি?  (ন্যাভিগেশানাল)

 আপনার কাছে থাকা কোনও প্রশ্নের উত্তর দেওয়ার জন্য সহায়ক তথ্য অনুসন্ধান করার লক্ষ্য কি?  (তথ্যমূলক)

 অভিপ্রায় আপনার বিষয়বস্তু সেলাই গুরুত্বপূর্ণ।


উদাহরণস্বরূপ, যদি আপনার ফোকাস কীওয়ার্ডটি ছিল “সেরা ল্যাপটপ কম্পিউটার” এবং আপনি নিজের পণ্য পৃষ্ঠা বা বিভাগ পৃষ্ঠাটি এটির জন্য র‌্যাঙ্ক করতে চান তবে আপনার সম্ভবত কোনও শট নেই।

উপরের উদাহরণে, আপনি স্পষ্টভাবে দেখতে পাবেন যে শীর্ষস্থানীয় সমস্ত ওয়েবসাইট তৃতীয় পক্ষের সংগ্রহকারী এবং পর্যালোচনা সাইটগুলি থেকে যেখানে তারা সেরা ল্যাপটপের তুলনা তালিকাভুক্ত করে।
প্রকৃতপক্ষে, কোনও প্রস্তুতকারক বা খুচরা সাইটই এর জন্য পৃষ্ঠা 1 এ র‌্যাঙ্কিং করছে না তাই আপনাকে এই কীওয়ার্ডটি পুরোপুরি দূরে সরিয়ে নিতে হবে বা আরও ভাল সারিবদ্ধ করার জন্য আপনি কী নিয়ে কাজ করছেন তা বুঝতে হবে।
২.পৃষ্টায় থাকা সামগ্রীর মূল্যায়ন করুন :
একবার আপনার কন্টেন্টটি উদ্দেশ্যটির সাথে মিলে যাওয়ার বিষয়টি নিশ্চিত হয়ে গেলে, আপনি তারপরে প্রাসঙ্গিক পৃষ্ঠায় সামগ্রীটি নিশ্চিত করার দিকে এগিয়ে যেতে পারেন।
নিজেকে আরও বিশ্লেষণ করতে জিজ্ঞাসা করতে পারেন এমন কয়েকটি প্রশ্ন হ’ল:

 আমার পৃষ্ঠার শিরোনামে আমার প্রাথমিক ফোকাস কীওয়ার্ড?

 আমি কি আমার বিবরণে আমার প্রাথমিক ফোকাস কীওয়ার্ডটি উল্লেখ করব?

 শীর্ষস্থানীয় 10 বা শীর্ষ 20 র‌্যাঙ্কিং সাইটের তুলনায় আমার অনুলিপিটির দৈর্ঘ্য কীভাবে তুলনা করে?

 প্রতিযোগী সাইটগুলি কি আমার পৃষ্ঠায় অন্তর্ভুক্ত করার জন্য ভাগ করা অর্থপূর্ণ কীওয়ার্ডগুলি ব্যবহার করে?

 আমার পৃষ্ঠা কী এমন প্রশ্নের উত্তর দেয় যা ব্যবহারকারীকে এই বিষয় সম্পর্কে আরও বুঝতে হবে? 
দুটি সরঞ্জাম যা উভয়ই আপনাকে উপরোক্ত প্রশ্নের বিশ্লেষণ এবং উত্তর দেওয়ার জন্য দুর্দান্ত কাজ করে সেগুলি হ’ল এসইএমগ্র্যাশ রাইটিং অ্যাসিস্ট্যান্ট এবং ক্লিয়ারস্কোপ।

৩: আপনার অভ্যন্তরীণ লিঙ্কগুলি মূল্যায়ন করুন:
লিঙ্ক সিগন্যালগুলি হ’ল গুগলকে কোনও পৃষ্ঠা বলা গুরুত্বপূর্ণ, তাই আপনার ওয়েবসাইটটিতে যে পৃষ্ঠাটি আপনি উন্নত করতে চান তার সাথে সংযোগ স্থাপনের পর্যাপ্ত পরিমাণ রয়েছে তা নিশ্চিত করুন।

 উচ্চ কর্তৃপক্ষের সাথে শীর্ষস্থানীয় প্রাসঙ্গিক পৃষ্ঠাগুলি থেকে 3-5 অভ্যন্তরীণ লিঙ্কগুলি যুক্ত করার চেষ্টা করুন।

 এটি করার একটি দ্রুত উপায় হ’ল আহরেফগুলিতে যাওয়া, আপনার ডোমেনটি প্রবেশ করানো এবং তারপরে “শীর্ষ পৃষ্ঠাগুলি” এ নেভিগেট করা।

এটি আপনাকে জানাবে যে কোন পৃষ্ঠাগুলি আপনার সাইটে সর্বাধিক অনুমোদনযোগ্য এবং তারপরে আপনাকে কেবল সর্বাধিক প্রাসঙ্গিক পৃষ্ঠাগুলি সন্ধান করতে হবে এবং আপনার টার্গেট URL এ একটি লিঙ্ক যুক্ত করতে হবে।

 বোনাস টিপ: আপনি অভ্যন্তরীণ অ্যাঙ্কর পাঠ্যের সাথে আক্রমণাত্মক হতে পারেন তাই আপনার ফোকাস কীওয়ার্ডটি আপনার অভ্যন্তরীণ লিঙ্কটির অ্যাঙ্কর পাঠ্য হিসাবে ব্যবহার করুন।
৪: আপনার বাহ্যিক লিঙ্কগুলি মূল্যায়ন করুন

 একই নিয়মটি বাহ্যিক লিঙ্কগুলিতে যেমন প্রযোজ্য অভ্যন্তরীণ ক্ষেত্রেও প্রযোজ্য।
 লিঙ্কগুলি গুগলকে দেখায় যে কোনও সাইট এবং একটি পৃষ্ঠা মূল্যবান, সুতরাং আপনার যদি কোনও নির্দিষ্ট কীওয়ার্ডের জন্য ভুল পৃষ্ঠার দিকে ইশারা করে প্রচুর পরিমাণে বাহ্যিক লিঙ্ক থাকে তবে এটি সঠিক পৃষ্ঠাটি র‌্যাঙ্ক করার আপনার ক্ষমতাকে প্রভাবিত করবে।
 যদি এটি হয় তবে সেই সাইটগুলির সাথে কথা বলুন এবং তাদেরকে সঠিক পৃষ্ঠায় লিঙ্ক করতে বলুন।
 একই লাইনের পাশাপাশি, যদি আপনার কোনও সঠিক পৃষ্ঠার দিকে ইঙ্গিত করে কোনও বাহ্যিক লিঙ্ক না থাকে তবে এটি গুগলে এই বার্তাটি প্রেরণ করবে যে এই পৃষ্ঠাটি মূল্যবান নয় এবং এটি ভালভাবে স্থান পাবে না।  আপনার সমস্যা সমাধানের জন্য এটি কোনও লিঙ্ক মূল্যায়ন করার মতো সহজ হতে পারে।

৫: আপনার ব্যবহারকারীর ডেটা দেখুন

 আপনার কি প্রাসঙ্গিক পৃষ্ঠার জন্য একটি উচ্চ বাউন্স রেট রয়েছে?

 দরিদ্র ক্লিক-মাধ্যমে হার?

 একটি স্বল্প রূপান্তর হার?

 লোকেরা যদি প্রাসঙ্গিক পৃষ্ঠায় অবতরণ করে এবং দ্রুত চলে যায়, বা পৃষ্ঠাটি নেভিগেট করতে ও রূপান্তর করতে অক্ষম / অনিচ্ছুক হয়, তবে এটি আপনার সামগ্রিক র‌্যাঙ্কিংয়ে প্রভাব ফেলতে পারে।
এই পৃষ্ঠার বিষয়ে আপনার ব্যবহারকারী ডেটা সম্পর্কে অনুভূতি পেতে গুগল অ্যানালিটিক্স বা হটজারের মতো সফ্টওয়্যার ব্যবহার করুন এবং তারপরে আপনার ব্যবহারকারীরা যে কোনও সমস্যায় পড়ছে তা থেকে বেরিয়ে আসার জন্য পৃষ্ঠাটিকে নতুন করে ডিজাইন করুন।

কীভাবে কোনও পৃষ্ঠার বর্তমান র‌্যাঙ্কিং সিগন্যালগুলি ডাউনগ্রেড বা হ্রাস করবেন

 আপনি যে পৃষ্ঠার উত্সাহ বাড়ানোর চেষ্টা করছেন তার র‌্যাঙ্কিংয়ের উন্নতি করার পরে, আপনাকে আসলে অনুসন্ধান পৃষ্ঠার জন্য বর্তমানে র‌্যাঙ্কিংয়ের পৃষ্ঠাটি ডাউনগ্রেড করতে হবে।

 আমি জানি যে এটি সমস্ত এসইও শিক্ষাগুলির বিপরীতে চলেছে তবে প্রাসঙ্গিক পৃষ্ঠাটি র‌্যাঙ্ক করতে সক্ষম হয়েছে তা নিশ্চিত করার জন্য এটি হওয়া দরকার।

 আপনি অ-প্রাসঙ্গিক পৃষ্ঠা থেকে কীওয়ার্ডের সমস্ত চিহ্ন এবং এর সাথে সম্পর্কিত শর্তাদি সরিয়ে এটি করতে পারেন।

 তারপরে, আপনার অভ্যন্তরীণ লিঙ্কগুলি পুনর্গঠন করুন যাতে তারা এই পৃষ্ঠা থেকে এবং সঠিক পৃষ্ঠার দিকে ইশারা করে।

 বাহ্যিক লিঙ্কগুলির ক্ষেত্রেও এটিই ঘটে: কিছু ওয়েবমাস্টারদের সাথে যোগাযোগ করুন এবং তাদের লিঙ্কগুলি সঠিক পৃষ্ঠায় পুনর্নির্দেশ করতে বলুন।

 অন্য সব কিছু যদি ব্যর্থ হয় তবে আপনি যে পৃষ্ঠাকে র‌্যাঙ্ক করতে চান না সেই পৃষ্ঠাটি সর্বদা নামিয়ে দিতে পারেন এবং আপনাকে সূচীকরণ করতে চান এমন পৃষ্ঠায় পুরানো সাইট থেকে নেভিগেট করতে 301 পুনর্নির্দেশ ব্যবহার করতে পারেন।
আপনি মূল পৃষ্ঠাটি থেকে সামগ্রীটি নিতে এবং একটি নতুন URL সহ একটি নতুন পৃষ্ঠা তৈরি করতে পারেন যার পৃষ্ঠায় আপনি উত্সাহ দেওয়ার চেষ্টা করছেন তার কোনও সম্পর্ক নেই।  এটি আপনার বাহ্যিক লিঙ্কগুলির সমস্যা সমাধান করে, কারণ যে কোনও পৃষ্ঠাগুলি মূল পৃষ্ঠায় ইঙ্গিত করছে এমন পৃষ্ঠায় আপনাকে পুনঃনির্দেশিত করা হবে যা আপনি র‌্যাঙ্ক করতে চান।

 কেবলমাত্র নিশ্চিত হয়ে নিন যে আপনি যখন পৃষ্ঠাটি অন্য কোথাও পুনরায় তৈরি করবেন তখন আপনি বিষয়বস্তুটিকে এমনভাবে পরিবর্তন করেন যাতে গুগল আপনার 301 কে বাইপাস না করে এবং কেবল একই পৃষ্ঠাটি এক অবস্থান থেকে অন্য স্থানে নিয়ে গেছে এবং র‌্যাঙ্ক অবিরত রাখবে বলে ধরে নিচ্ছে  আপনার মূল পৃষ্ঠা (হ্যাঁ, তারা এটি করতে পারে এবং এটি খারাপ)।

 ভুল কীওয়ার্ডগুলির জন্য আপনার ওয়েবপৃষ্ঠাগুলি র‌্যাঙ্কিং করা একটি বড় সমস্যা যা আপনার ট্র্যাফিককে নেতিবাচকভাবে প্রভাবিত করতে পারে, তবে সঠিক সমাধানগুলি প্রয়োগ করে এটি সম্ভবত একটি সহজ সমাধান হতে পারে।

 আপনার অনলাইন উপস্থিতি উন্নত করার জন্য নতুন কন্টেন্ট প্রবর্তন এবং আপনার কীওয়ার্ড র‌্যাঙ্কিংয়ে প্রসারিত করার একটি দুর্দান্ত সুযোগ।

 এটি কোনও সমস্যা যা আপনি কোনও ক্লায়েন্টের সাথে বা নিজের ওয়েবসাইটের মধ্যে অভিজ্ঞ হয়ে পড়েছেন?  কোনও সমাধানে পৌঁছতে আপনি কী পদক্ষেপ নিয়েছেন?  আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসতাম!  আমাদের মন্তব্য বিভাগে জানতে দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*